তোমরা যারা চে গুয়েভারাকে আদর্শ মানো...

আজকাল অনেক মুসলিম ভাইকে কমিউনিজমের পক্ষে কথা বলতে দেখা যায়। নিজেকে গর্বভরে কমিউনিজমের কর্মী হিসেবে পরিচয়ে দিয়ে থাকেন অনেকেই আবার নিজেকের বেশ শক্তভাবেই মুসলমান দাবি করে থাকে। পুরো ব্যাপারটিই আসলে সাংঘর্ষিক।
কমিউনিজম আসলে সব ধর্মের বিরুদ্ধেই একটা যুদ্ধ। এর অগ্রভাবে রয়েছে ইসলাম ধর্ম। তবে ইহুদী ধর্মের ব্যাপার ভিন্ন ...
ধর্মের ব্যাপারে কমিউনিজম ধারার আদর্শ বক্তব্যগুলো দেখা যেতে পারে ...
কাল মার্কস বলেছেন,
“ধর্ম জাতির জন্য আফিম। আল্লাহ মানব জাতিকে ‍সৃষ্টি করেননি, বরং মানুষই আল্লাহকে সৃষ্টি করেছেন”
লেলিন বলেন, “ধর্ম হলো রূপকথা ও অজ্ঞতাবিলাস।”
যুবকদের তৃতীয় সম্মেলনে লেনিন বলেছিলেন, “আমরা কোন ঈশ্বরে বিশ্বাস করি না। আমরা ভালোভাবেই জানি যে গির্জার প্রভুরা, সামন্তবাদীরা এবং ‍বুর্জোয়া শ্রেণী কেবল সুবিধাভোগের উদ্দেশ্যেই আমাদের ঈশ্বর বলে সম্বোধন করে থাকে।”
স্ট্যালিন 1937 সালে বলেছেন,
“এটা বোধগম্য হওয়া উচিত যে, ধর্ম হলো কল্পকাহিনী, আল্লাহর চিন্তা কুসংস্কার এবং নাস্তিকতাই আমাদের ধর্ম।”
রাশিয়ার রাজনৈতিক সংবাদপত্রে প্রাভদা ঘোষণা করেছে,
“আমরা তিনটি বিষয় বিশ্বাস করি : কার্ল মার্কস, লেনিন এবং স্ট্যালিন; এবং তিনটি বিষয় অস্বীকার করি : আল্লাহ, ধর্ম এবং বিশেষ রাজত্ব।”
[এই বক্তব্যগুলো জানতে দেখুন : ফাতাওয়া আন আশা-শুয়ুয়িয়্যাহ, আবদুল হালিম মাহমুদ; হাযিহিশ শুয়ুয়িয়্যাহ ফিল আলামিল আরাবি, আবদুল হাফিজ মুহাম্মদ; আল ইসলাম ইয়াতাহাদ্দা, ওয়াহিদুদ্দিন খান, পৃষ্ঠা 30; আল মুখাত্তাতাতুল তালমুদিয়্যাহ, আনওয়ার আল জুনদি, পৃষ্ঠা 95, মা হুয়াল গারবু, রাশেদ আল গানুশি, পৃষ্ঠা 40]
চে গুয়েভারা পৃথিবীর ইতিহাসে বিখ্যাত নাস্তিকদের অন্যতম। (১) ছোটবেলা থেকেই চে গুয়েভারার ক্লাশের বন্ধুরা নোংরামির জন্য শুকর বলে ডাকত। ১০ দিনে একবার গোসল আর ৭-৮ দিন পরপর জামা বদলাতেন (২)। এক সময় নাস্তিক, কমিউনিষ্ট সমাজতন্ত্রবাদীদের সংস্পর্শে এসে সন্ত্রাসবাদের দেখা পান। আমাদের দেশের সংবাদজীবিরা তাকে হিরো বললেও অনেক বিশ্লেষক তাকে The killing man, The murderer হিসাবে তুলে ধরেছেন (৩)। তিনি অনেক সংগ্রামই পরিচালনা করেছেন। তার মধ্যে একটা হল কিউবা আক্রমন। শান্তি প্রতিষ্ঠার অযুহাতে চে গুয়েভারা কিউবা আক্রমন কালে সেখানে শত শত নারী, পুরুষ, শিশু হত্যা করেন। তখন কিউবায় রাষ্ট ক্ষমতায় ছিল বাতিস্তা সরকার। বাতিস্তা সরকারকে পরাজিত করে তিনি রাহুল ও ফিদেল কাস্ত্রোর সহযোগীতায় সরকার গঠন করেন।। লোভী চে গুয়েভারা ঐ সরকারের বিভিন্ন পদ একাই দখল করেন ::যেমন শিল্পমন্ত্রী, জাতীয় ব্যাংকের প্রেসিডেন্ট, সামরিক বাহিনীর ডিরেক্টর (৪)। এটা নাস্তিকদের সাধারণ মনোবৃত্তি, কৌশলে ভোগদখল।। যেন উপরেরটাও খেতে পারে নিচের টাও কুঁড়োতে পারে। যেসব সাংবাদিক, রাজনীতিবিদ, কবি সাহিত্যিক তার বিপক্ষে অবস্থান নিয়েছিল যুদ্ধের পরে তাদের বিচারের জন্য ট্রাইবুনাল গঠন করেন আবার তার হেড পদও দখল করেন। চিন্তা করে দেখুন এরা কতটা ক্ষমটা লিপ্সু। এই নাস্তিক কুকর্মা, ট্রাইবুনালের আসামিদের খুঁটির সাথে বেঁধে মাথায় খুলি বরাবর গুলি করে তাদের মস্তক চূর্ণ বিচূর্ণ করার হুকুম দেন। এমনকি এই সন্ত্রাসী ৬ মাসের এক অন্তঃস্বত্তা মহিলার পেটে গুলি করে হত্যা করতেও দ্বিধা করেননি (৫)। আহ্!!! একেবারে সহিহ নাস্তিকতার নিয়ম। ধর্ম মেনে আর লাভ কি? ধর্ম মানলেই ঝামেলা । খুন করলে গুনাহ, মিথ্যা বললে গুনাহ ইত্যাদি ইত্যাদি। তাই ধর্মই বাদ। । কিউবার la cabana নামক জায়গায় তার এই হত্যানামার সাক্ষী javier arzuga (৭৬ বছর) নামক ব্যক্তি যিনি বর্তমানে puerto rico তে বসবাস করেন। তিনি বলেন এই কসাই আমার সামনেই ডজন ডজন মানুষ কুত্তার মত হত্যা করেছে।
.
.
তথ্যসূত্রঃ
১. https://en.wikipedia.org/wiki/List_of_atheist_activists_and_educators
২. http://listverse.com/2009/05/24/top-10-things-you-didnt-know-about-che-guevara/
৩+৪+৬. http://www.independent.org/newsroom/article.asp?id=1535
৪ .The black book of communism.
৫. https://en.wikipedia.org/wiki/The_Hands_of_Che_Guevara
----------------------------------------
কমিউনিজম সম্পর্কে বিস্তারিত জানার জন্য সবার যে বইটি অবশ্যই অধ্যয়ন করা জরুরী
লাল কর্কট
শহীদ ড. আবদুল্লাহ আযযাম রহ.
প্রকাশক : মাকতাবাতুল ইসলাম

মন্তব্যসমূহ

নামহীন বলেছেন…
i dont no how a communist can be nastik..... how a religious leader lead a gorgious life?

এই সপ্তাহে সর্বাধিক পঠিত

ডাউনলোড করুন মাকতাবায়ে শামেলা লেটেস্ট ভার্শন (মোবাইল এবং পিসির জন্য)

রুকইয়াহ আশ-শারইয়্যাহ (ডাউনলোড)

ইসতিখারার সুন্নত তরিকা + pdf