আয়েশা রা. এর বয়স সংক্রান্ত বুখারীর হাদিস কি সহীহ নয়?


ইমরান নজর হোসেনের মুরিদরা সহ, কেউ কেউ সহীহ বুখারীর সেই হাদিসটিকে জাল বলে থাকেন, যেখানে আয়েশা রা. এর ভাগিনা উরওয়া বর্ণনা করেছেন, উনার খালা আয়েশা রা. বলেছেন 'রাসূল স. এর সাথে আমার আকদ ৬ বছর বয়সে হয়েছিলো, এবং ৯ বছর বয়সে রাসুল স. এর ঘরে গিয়েছি..' (হাদিসের সারকথা)
.
তারা এই হাদিসকে অস্বীকার করেন, অথচ হাদিসের সনদ সম্পূর্ণ সহীহ। এবং বুখারী ছাড়াও প্রায় সব নির্ভরযোগ্য হাদিসের কিতাবেই এর শাওয়াহেদ আছে। এই হাদিস অস্বীকার করার ক্ষেত্রে ইমরান নজর হোসেনের ভক্তদের নিকট গ্রহণযোগ্য কোনো দলিল নেই, স্রেফ যুক্তি ছাড়া!
উনারা লজিকের ধোঁকায় পড়ে আজ মাশহুর সহীহ হাদিস অস্বীকার করে বসেছেন। এবং সালাফে সালেহিনের মতবিরুদ্ধ নতুন মতবাদ প্রচারে লিপ্ত হয়েছেন।
.
মাননীয় স্পিকার! এবার কি উনাদের পথভ্রষ্ট বলতে পারি?
.
যাহোক, তারা নিজেদের মত প্রচার করতে গিয়ে কিছু কাটছাঁট রেফারেন্স আর যুক্তি পেশ করে থাকে, এবিষয়ক বিভ্রান্তি নিরসন করতে কয়েকবছর আগে হাটহাজারির উলুমে হাদিস অনুষদে একটি আবেদন এসেছিলো। প্রশ্নটি করেছিলেন অনলাইনের পরিচিত মুখ ফারাবী ভাই, আর মুহতারাম সাইফুল্লাহ খান ভাই উত্তর দিয়েছিলেন। সত্যায়ন করেছেন মুফতিয়ে আযম আব্দুস সালাম সাহেব হুজুর হাফিযাহুল্লাহু।
.
আল্লাহর অনুগ্রহে কিছুদিন আগে ২০১৩ সালের সেই সুওয়াল-জওয়াবের সফট কপি আমাদের হাতে এসে পৌঁছে। আল্লাহ চাইলে পরে কখনো নোট বানানো হবে, আপাতত লেখাটা আপনাদের জন্য পিডিএফ হিসেবে আপলোড করা হয়েছে।
নিজেও পড়ুন, অন্যদের সাথে শেয়ার করুন..
.
---------
ই-বুকঃ আয়েশা রা. এর বয়সের ব্যাপারে বিভ্রান্তি নিরসন pdf
পৃষ্ঠা সংখ্যাঃ ১৫
সাইজঃ ২৪৬ কেবি
ডাউনলোড লিংকঃ https://docdro.id/C74bU5m  অথবা https://document.li/kwC1 অথবা backup https://ibb.co/3y9XCVF
---
// ইমরান নজর হোসেন ফিতনা (৫)
#imranNexposed
বেশি বেশি শেয়ার করে দ্বীন প্রচারে সহযোগী হোন

এই সপ্তাহে সর্বাধিক পঠিত

ডাউনলোড করুন মাকতাবায়ে শামেলা লেটেস্ট ভার্শন (মোবাইল এবং পিসির জন্য)

রুকইয়াহ আশ-শারইয়্যাহ (ডাউনলোড)

ইসতিখারার সুন্নত তরিকা + pdf