একই দিনে রোজা ও ঈদ বিষয়ে মাসিক আল কাউসারের ২৫টি প্রবন্ধের আর্কাইভ


ডাউনলোড করে নিন একই দিনে রোজা ও ঈদ বিষয়ে মাসিক আল কাউসারের ২৫টি প্রবন্ধের আর্কাইভ ই-বুক

----------
বক্ষ্যমাণ গ্রন্থে একই দিনে রোজা এবং ঈদ বিষয়ে উস্তাযুল আসাতিযা মুহতারাম মাওলানা আব্দুল মালেক হাফিযাহুল্লাহুর ২৫টি প্রবন্ধ একত্র করা হয়েছে। যা প্রথমতঃ আগস্ট-২০১৩ (শাওয়াল ১৪৩৪) থেকে ডিসেম্বর-২০১৫ (সফর ১৪৩৭) পর্যন্ত ধারাবাহিক ২২টি পর্বে মাসিক আল-কাউসারে প্রকাশিত হয়েছে। এরপর রয়েছে ২০১৭ সনের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে প্রকাশিত দুটি সম্পূরক প্রবন্ধ। সব মিলিয়ে ৫৬০ পৃষ্ঠা। তবে সবার প্রথমে রয়েছে মে-২০১৭ তে প্রকাশিত প্রবন্ধটি। যা ৪৭ পৃষ্ঠা। পুরো সাড়ে পাঁচশত পৃষ্ঠা পড়ার ধৈর্য যাদের নেই, তাঁরা ‘মোটামুটি’ হিসেবে প্রথম লেখাটি পড়লেই চলবে ইনশাআল্লাহ। তবে বিস্তারিত জানতে আর এবিষয়ে প্রকাশিত বিভ্রান্তিকর বইগুলোর পর্যালোচনা দেখতে আমাদেরকে পুরোটাই পড়তে হবে। ব্যপারটা কিছুটা কিফায়াতুল মুনতাহি এবং হিদায়াহ এর মত।
তবে লক্ষণীয় বিষয় হচ্ছে, হালাতের তাকাযায় ই-বুকটি সংকলন করা হয়েছে এবং এজন্য ইজাযত নেয়া হয়নি। আমরা অবশ্যই এব্যাপারে সার্বিক বিশ্লেষনধর্মী পূর্ণাঙ্গ একটি পুস্তকের প্রত্যাশী। আশা করি উলামা হযরতরা আমাদের এই চাহিদা পূরণ করবেন। আল্লাহ যেন তাওফিক দেয়…
পরিশেষে আমরা সবাই দু’আ করবো, মুহতারাম মুসান্নিফ আব্দুল মালেক হাফিযাহুল্লাহুকে আল্লাহ জাযায়ে খায়ের দান করুন, তাঁর বারাকাতকে আমাদের ওপর দীর্ঘায়িত করুন, আর আমাদেরকে তাঁর সুযোগ্য উত্তরসূরি হবার তাওফিক দান করুন। আমীন!
ওয়াসসালামু ‘আলাইকুম ওয়া রহমাতুল্লহ!
--------
প্রথম অনলাইন প্রকাশঃ ২৫-জুন-২০১৭
পৃষ্ঠাসংখ্যাঃ ৫৬০
সাইজঃ মাত্র ৭ এমবি
ডাউনলোড লিংকঃ https://archive.org/details/ekoi_dine_roja_o_eid
বিকল্প লিংকঃ http://mediafire.com/?5z70z8hsp40ufbf
[নিজে পড়ুন, অন্যদের সাথে শেয়ার করুন]

এই সপ্তাহে সর্বাধিক পঠিত

ডাউনলোড করুন মাকতাবায়ে শামেলা লেটেস্ট ভার্শন (মোবাইল এবং পিসির জন্য)

রুকইয়াহ আশ-শারইয়্যাহ (ডাউনলোড)

ইসতিখারার সুন্নত তরিকা + pdf