আহলে হাদীস আলেমদের কারামত, যা তারা সর্বদাই গোপন করে ; পর্ব ৬-১০

আহলে হাদীস আলেমদের গোপন সব কেরামতি - ৬

---
হিন্দু পণ্ডিতের মুখে কালিমা জারি হয়ে গেল!!!
...
একবার হিন্দুদের এক বাবা মাওলানা সাহেবের এলাকায় আসলো। তখন এলাকার হিন্দুরা তাকে জানালো এখানে একজন মৌলভী আছে যার কারনে অনেক হিন্দু নিজ ধর্ম ছেড়ে মুসলমান হয়ে যাচ্ছে। আপনি যদি তাকে বিতর্কে হারিয়ে দিতেন তবে আমাদের জাত রক্ষা হতো!!
পণ্ডিত বললো, আচ্ছা চলো দেখছি.. উনাকে এমন এমন প্রশ্ন করব যে উনার যেন আর কিছুই বলার না থাকে.....!!
.
তখন হিন্দু পণ্ডিত কয়েকজনকে নিয়ে মাওলানা গোলাম রসুল সাহেবের নিকট গেলো এবং বললো- মাওলানা সাহেব!! আপনাদের ইসলামের কী এমন জিনিস আছে যা মানুষের কাছে প্রচার করে বেড়ান? আর মানুষ শুনে দলে দলে আপনাদের ধর্ম গ্রহণ করে নেয়!
তখন মাওলানা সাহেব বললেন, বাবাজি আসেন, এখানে ধীরেসুস্থে বসেন আমি আপনাকে বলছি ইসলাম কি জিনিস। ইসলামের প্রথম কথা হচ্ছে, লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ...
.
কালিমা বলার পর মাওলানা সাহেব আরো কিছু বলতে যাচ্ছিলেন আর হিন্দু পণ্ডিত নিজেই বলতে শুরু করলো- "লা-ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ!!!!" এবং সাথেসাথেই মুসলমান হয়ে গেল!!! এবং এটা দেখে ওখানেই আরো বেশ কয়েকজন হিন্দু মুসলমান হয়ে গেল। সুবহানাল্লাহ!!
.
সুত্রঃ কারামাতে আহলে হাদীস, পৃষ্ঠা ৭৬
++স্ক্রিনশট দেখুন++
https://m.facebook.com/651917408253957/photos/a.698415503604147.1073741829.651917408253957/820941574684872/
.
এখন এই কাহিনী যদি আমাদের কোনো কিতাবে পাওয়া যেত তবে খান্নাস মাদানি আর তাওসিফুর রহমান টেবিল চাপড়িয়ে বলতো 'এই হলো শের্কি আকিদার কিচ্ছা! দেওবন্দি হুজুরের বইয়ে লেখা আছে...'  -_-  তবে সমবেদনা জ্ঞাপন করছি মাদানি শায়খদের জন্য, কারণ এটা একজন প্রসিদ্ধ আহলে হাদীসের বইয়ে পাওয়া গেছে....
..
 #কারামাতে_আহলে_হাদীস

আহলে হাদীস আলেমদের গোপন সব কেরামতি - ৭

---
কাজি সাহেবের সোহবতের কারণে কবর থেকে খুশবু বের হলো!!
...
একবার কাজি সুলায়মান মনসুরপুরী সাহেব এবং শাহ নাজমুদ্দিন সাহেব (দুজনেই পাকিস্তানের প্রসিদ্ধ আহলে হাদীস আলেম) লাহোর যাচ্ছিলেন। তো লাহোর গেটের কাছাকাছি এসে কাজি সাহেব কিছুক্ষণের জন্য থামলেন। সেখানে একটা কবর ছিল। বললেন, শাহ সাহেব! দেখেন এই নেককার লোকের কবর থেকে কি চমৎকার খুশবু বের হচ্ছে। তখন শাহ সাহেব এগিয়ে আসলে তিনিও ব্যাপারটা অনুভব করলেন।
শাহ সাহেব বলেন, 'এই রাস্তা দিয়ে এরপর আমি আরো অনেকবার একা যাতায়াত করেছি কিন্তু কখনওই আর সেই সুগন্ধ পাইনি!' আসলে ওইদিন যা হয়েছিল সেটা কাজি সাহেবের সোহবত উনার রুহানিয়্যাতের প্রভাবেই হয়েছিল!!
শাহজ্বী বলেন! আমি খোজ নিলাম এই কবরওয়ালার নাম কী? একজন বললো জারদার খান পাঠান। সে অনেকদিন হলো এখানে শায়িত আছে। :)
.
সুত্রঃ কারামাতে আহলে হাদীস, পৃষ্ঠা ৮২, ৮৩
++স্ক্রিনশট ++
https://m.facebook.com/story.php?story_fbid=820946671351029&substory_index=0&id=651917408253957&_ft_=top_level_post_id.614657222019001%3Atl_objid.614657222019001%3Athid.361869280631131&_rdr
.
এই একই ঘটনা যদি আমাদের কিতাবে থাকতো তবে সেটা শিরক বেদাত দাত কত কিছু হয়ে যেত।। :3
--
ইনশাআল্লাহ চলবে....
আর আগামীকাল কাজি সাহেবের রুহানি তাওয়াজ্জুর গল্প শোনাবো ;)
..

#কারামাতে_আহলে_হাদীস


আহলে হাদীস আলেমদের গোপন সব কেরামতি - ৮

---
গাইরে মুকাল্লিদ আলেমের তাওয়াজ্জুহ এর প্রভাব!!
....
এনায়েত হোসেন সাহেব নামে শায়েখ কাজি সুলায়মান মনসুরপুরী সাহেবের খুব ভালো একজন বন্ধু ছিল  উনি (এনায়েত) উনার মেয়েকে শায়খ ফজলে হক এর ছেলের সাথে বিয়ে দিলেন। কিন্তু কদিন যেতে না যেতেই বিপত্তি ঘটলো! দেখা গেলো ছেলেটা খুব খারাপ। বাজে ছেলেদের সাথে মিশে, মদ-গাঁজা খায়, অনেক রাত করে বাড়ি ফেরে, প্রতিবেশীদের সাথে দুর্ব্যবহার করে। মোটকথা তাকে খুব খারাপ হিসেবে দেখা গেলো। এজন্য মেয়ের বাবা বেচারা খুব কষ্ট আর পেরেশানিতে পড়ে গেলেন। তো উনি কাজি  সাহেবের কাছে গিয়ে বললেন- এর কি করা যায়? কিছু একটা সমাধান তো বলে দেন, আমি এই ব্যাপারটা নিয়ে খুব পেরেশানিতে আছি।
শায়খ কাজি সুলায়মান সাহেব বললেন- ওকে আমার কাছে নিয়ে এসো। তো এনায়েত সাহেব ছেলেটাকে শায়খের কাছে নিয়ে আসলে উনি এমন তাওয়াজ্জুহ দিলেন যে ছেলেটা অজ্ঞান হয়ে গেলো!!!  :o
যখন হুশ ফিরলো, ছেলেটা সাথে সাথে ইস্তিগফার পড়তে লাগলো এবং সব পাপ থেকে তওবা করে নিলো। এবং অল্প কিছুদিনের মধ্যেই সে ভদ্র, নেককার-পরহেজগার হয়ে গেলো। এবং সংসারের কাজে পূর্ণ মনোযোগী হয়ে গেলো।।
→ [সুত্রঃ কারামাতে আহলে হাদীস, পৃষ্ঠা ৭৯, ৮০, ৮১]
++স্ক্রিনশট ++
https://m.facebook.com/story.php?story_fbid=820942664684763&substory_index=0&id=651917408253957
.
.
আচ্ছা! এখন কল্পনা করেন এটা যদি দেওবন্দী আলেমদের কারামাত-এর বইয়ের কোনো গল্প হতো, তবে মতি মাদানি এটা নিয়ে কী তুলকালাম কান্ডটাই না ঘটাতো.......

--
#কারামাতে_আহলে_হাদীস


আহলে হাদীস আলেমদের গোপন সব কেরামতি - ৯

--
আহলে হাদিসদের কিতাবের আরো কয়েকটি কারামাত...
ইনশাআল্লাহ ১০ পর্বে সমাপ্য বিশেষ সিরিজ কারামাতে আহলে হাদীসের আজ ৯ম পর্ব, আমাদের  হাতে এরকম কারামাতের ঘটনা অনেক আছে যা কেবল আহলে হাদীসদের কিতাবেই পাওয়া যায়, কিন্তু সময় খুব বেশি নেই। এজন্য আজকের পর্বে আমরা অনেকগুলো ঘটনার সংক্ষেপে শুধু মুল কথাটা বলে যাব, তবে পুর্বের মতই প্রতিটা ঘটনা আমরা কিতাব থেকে দেখাবো। আপনারা চাইলে সেখান থেকে বিস্তারিত পড়ে নিবেন।।
.
১. মৃত্যুর ব্যাপারে ভবিষ্যৎবাণী
.
এক ফকির সব সময় মদ-গাঁজা নিয়ে পড়ে থাকতো, একবার কাজি সুলায়মান মানসুরপুরী সাহেব তাকে দেখতে পেয়ে বললেন- "তোমার তো দিন শেষ হতে গেল, মদ খাওয়া তো হারাম, তুমি তওবা করো" সে তওবা করে, এবং এর ৩দিন পর সে মারা যায়।
(সুত্রঃ কারামাতে আহলে হাদীস, পৃষ্ঠা- ৮৪, ৮৫)
++ স্ক্রিনশট++
>> এখানে ক্লিক করে দেখুন...
.
২. কাদিয়ানীর বিরুদ্ধে কিতাব লেখার ব্যাপারে ইলক্বা হওয়া
.
একবার কাজি সাহেব মির্জা কাদিয়ানীর ব্যাপারে একটা রিসালা লেখেন। কেউ জিজ্ঞেস করে শায়েখ এত দারুন জিনিস কিভাবে লিখলেন? কাজি সাহেব বলেন- এক জুমার পর আমাকে ইলক্বা করে দেয়া হয় (আল্লাহর পক্ষ থেকে আমার অন্তরে ঢেলে দেয়া হয়) যে, মির্জা কাদিয়ানীর বিরুদ্ধে কিতাব লেখ, আর এর বিষয়বস্তুও ইঙ্গিত দেয়া হয়। আর এও বলে দেন যে, "মির্জা কোনোদিন হজ্জ করতে পারবে না, এটা তার পথভ্রষ্টতার একটা প্রমাণ"। মির্জা কাদিয়ানি এরপর ৩ বছর বেচেছিল। আর এই রিসালার জবাবও দিতে পারেনি; হজ্জও করতে পারেনি।।
(কা. আ. হা. পৃ ৯১,৯২)
++ স্ক্রিনশট++ 
 >> এখানে ক্লিক করে দেখুন...
.
৩. মৃত ব্যাক্তি দেখা করতে এসেছিল
.
একবার একলোক মৃত লোক কাজি সাহেবের সাথে স্বপ্নে দেখা করে, এবং তার নাম, কবরের ঠিকানা বলে, কিভাবে মারা গেছে সেটা বলে এবং তার কবর জিয়ারত করতে অনুরোধ করে। পরে খবর নিয়ে দেখা যায় আসলেই ওই যায়গায় ওই লোকটার কবর আছে।
ক. Karamat e Ahle Hadees New Edition, Pg : 83, 84
++ স্ক্রিনশট++ >> এখানে ক্লিক করে দেখুন...
খ. Karamat e Ahle Hadees Old Edition, Pg : 21,22
++ স্ক্রিনশট++ >> এখানে ক্লিক করে দেখুন...
গ. Molana Ishaq Bhatti ki kitaab TAZKIRAH QAZI SULEMAN MASOORPURI, Pg : 383
++ স্ক্রিনশট++ >> এখানে ক্লিক করে দেখুন...
.
৪. মসজিদে নববীর ইমাম সাহেবকে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উপদেশ
.
কাজি সাহেব মদীনায় ছিলেন তখন মসজিদে নববীর ইমাম সাহেবকে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম স্বপ্নে উপদেশ দেন যেন কাজি সাহেবের খাতির যত্ন করে।
(karamat e ahle hadees, Pg : 91)
++ স্ক্রিনশট++
>> এখানে ক্লিক করে দেখুন...
.
৫. রাসুল সা. স্বপ্নে কাজি সাহেবের কিতাব পড়তে বলেন!
.
শায়েখ হিদায়াতুল্লাহ সাহেব একদিন বয়ানে বলেন যে, ইদানীং বাংলা, বার্মা, ভাওয়ালপুরসহ কিছু এলাকা থেকে চিঠি আসছে যে, আমাদেরকে কাজি সাহেব রহ. এর লিখা "রাহমাতুল্লিল আলামিন" কিতাবটা পাঠিয়ে দিন। কেননা আমাদের স্বপ্নে রাসুল সা. বলেছেন, আমরা যেন কাজি সাহেবের লেখা "রাহমাতুল্লিল আলামিন" কিতাবটা পড়ি।
(karamat e ahle hadees, Pg : 91)
++ স্ক্রিনশট++
>> এখানে ক্লিক করে দেখুন...
.
.
---
চলবে ইনশাআল্লাহ.
আগামী ১০ম এবং শেষ পর্বে ইনশাআল্লাহ আমরা মুজাদ্দিদে আলফে সানী রহ. এর কবর থেকে হাত বের হওয়ার অলৌকিক ঘটনা উল্লেখ করবো, যা কেবল আহলে হাদীসদের কিতাবেই আমরা পেয়েছি।
....
#কারামাতে_আহলে_হাদীস



আহলে হাদীস আলেমদের গোপন সব কেরামতি - (১০ম/শেষ পর্ব)

---
আখেরি কারামাতঃ কবর থেকে হাত বের হওয়া!!
....
কারামাতে আহলে হাদীসের লেখকের পরিচয় প্রথম পর্বেই দেয়া হয়েছে। তবে আজকের ঘটনা শুরুর আগে আরেকবার এই বইয়ের লেখকের সাথে পরিচয় করিয়ে দেয়া জরুরী মনে হচ্ছে।
.
‘‘কারামতে আহলে হাদীস’’ নামক একটি কিতাব, যার লেখক মাওলানা আব্দুল মাজীদ সোহরাওয়ার্দী সাহেব। আজ থেকে প্রায় ৬০ ববছর আগে উনার ওফাত হয়েছে। ‘‘ফাতাওয়ায়ে উলামায়ে আহলে হাদীস’’ কিতাবে উল্লেখ আছে যে, ‘‘আব্দুল মাজিদ সোহরাওয়ার্দী সাহেব আহলে হাদীসদের জামাতের একজন গ্রহণযোগ্য, কাবিলে কাদের ব্যক্তিত্ব। বিশিষ্ট আলেম ও খুবই ভালো একজন চিকিৎসক এবং সফল লেখক ছিলেন। সারাটা জীবন জামাতে আহলে হাদীসের খেদমতে নিয়োজিত ছিলেন। বেশ কিছু পত্রিকা প্রকাশনার সাথে যুক্ত ছিলেন এবং নিজেও সম্পাদকের দায়িত্ব আঞ্জাম দিয়েছেন। অনেক কিতাবের রচয়িতা। উনি ১৩৭৯ হিজরি সনে ইন্তিকাল করেন।’’— [ফাতাওয়ায়ে উলামায়ে আহলে হাদীস, ৫ম খণ্ড, পৃ. ৭৯]
স্ক্যানঃ http://bit.ly/1syXRO0
.
এবার চলুন মূল ঘটনায়...
১৯১০ সনে শায়েখ জিয়া মাসুম 'পাটিয়ালা'য় গিয়ে থামেন, এরপর কাজি সুলায়মান সাহেবকে সাথে নিয়ে সারহিন্দে পৌছে মুজাদ্দিদে আলফে সানী রহ. এর করব জিয়ারত করতে যান। এরপর মুজাদ্দিদে আলফে সানী রহ. এর 'কবরের পার্শে মুরাকাবায়' বসেন। তখন কাজি সাহেব ভাবলেন বুজুর্গরা হয়তো নিজেদের মধ্যে কোনো কথা বলবেন, আমার চলে যাওয়াই ভালো হবে। এটা ভেবে উনি যেইনা জিয়া সাহেবকে ছেড়ে উঠে আসতে লাগলেন আর মুজাদ্দিদে আলফে সানী রহ. করব থেকে হাত বের করে উনাকে ধরে ফেললেন!!! আর বললেন- "সুলায়মান বসে থাকো, তোমার কাছে আমরা কোনো কথা গোপন রাখতে চাইনা!!"
এই ঘটনা কাজি সাহেব বিভিন্ন যায়গায় বর্ণনা করেছেন, আর কখনো কখনো এরকমও বলেছেন যে, "ইয়া ওয়াকিয়া মুরাকাবা ইয়া কাশফ কা নেহি বলকে বেদারি(*) কা হ্যায়"
[* বেদারি মানে জানিনা :p ]
.
সুত্রঃ karamat e ahle hadees old edition, Page : 22
স্ক্যানঃ http://bit.ly/1WMw2yr


..........
আজ পর্যন্ত কোনো রিয়ালখোর তেলখোর শায়েখকে কারামাতে আহলে হাদীস কিতাবের এসব হৃদয়কাড়া (!) ঘটনা নিয়ে আপত্তি করতে আমরা দেখিনি, আসা করি ভবিষ্যতেও দেখবেন না!! কারণ প্রথম পর্বেই বলেছি... "নিজের নাকের ঘিও সুস্বাদু" ;)
যাই হোক! নাদান ভাইদের আদিকালের গল্প রাখুন। এসব নিয়ে বলার আর রুচি নেই। সিকুয়েলটা শেষ করা উচিৎ ছিল তাই শেষ করলাম। এর উত্তম প্রতিদান আল্লাহর কাছে আশা করছি।  এখন বর্তমানে আসুন...
...
আপনি কী খেয়াল করেছেন এদেশের সালাফী ভাইরা হঠাৎ করেই মুজাহিদদের পেছনে কেন লাগছে? সাইফুল্লাহ সাহেব কালো পতাকাত হাদীস নিয়ে তার সুমহান  তাহকিক (!) করে উম্মতকে উদ্ধার করেছেন। অপর দিকে চট্টগ্রামের দারুস সালাফিয়া থেকে একের পর এক আইএস, তালিবান, আল কায়েদা বিরোধী বই প্রবন্ধ ইত্যাদি প্রকাশ হচ্ছে।
এসব কি একটুও ভাবায়না আপনাকে?
.
....
#কারামাতে_আহলে_হাদীস

এই সপ্তাহে সর্বাধিক পঠিত

ডাউনলোড করুন মাকতাবায়ে শামেলা লেটেস্ট ভার্শন (মোবাইল এবং পিসির জন্য)

রুকইয়াহ আশ-শারইয়্যাহ (ডাউনলোড)

ইসতিখারার সুন্নত তরিকা + pdf